Thursday 24th of September 2020 07:09:18 AM
Wednesday 23rd of October 2013 12:04:29 PM

অন্তর্বর্তী সরকারের প্রস্তাব নাকি ইউনূসের তৈরি ফর্মূলা!

জাতীয়, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অন্তর্বর্তী সরকারের প্রস্তাব নাকি ইউনূসের তৈরি ফর্মূলা!

আমার সিলেট  24 ডটকম,২৩অক্টোবর প্রধান বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সোমবার যে অন্তর্বর্তী সরকারের প্রস্তাব দিয়েছেন সেটা নাকি ড. মুহম্মদ ইউনূসের তৈরি ফর্মূলা। আর  ইউনূসীয় ফর্মূলা উত্থাপনের সাথে সাথেই অন্তর্বর্তী সরকারের প্রস্তাব ভেস্তে গেছে বলে মনে করছেন পর্যবেক্ষকরা। কারন, ইউনূসের তৈরি করা বিএনপির ওই ফর্মূলা অনুযায়ী ১৯৯৬ ও ২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের একমাত্র তিনি ছাড়া আর কেউই নতুন করে অন্তর্বর্তী সরকারে আসতে সম্মত নন বলেই ধারণা করা হচ্ছে। গণমাধ্যমের খবরে জানা যায়, নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকারের জন্য বেগম জিয়ার প্রস্তাবিত সাবেক উপদেষ্টাদের খুঁজে পাওয়া নিয়েও রয়েছে সংশয় । দায়িত্ব নিতে শারীরিক এবং মানসিকভাবেই প্রস্তুত নন অনেকেই। এছাড়া অতীতের তিক্ত অভিজ্ঞতার কারণেও কারো কারো আছে  এ বিষয়ে অনীহা।
আগে গত শুক্রবার সর্বদলীয় সরকারের অধীনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের আহ্বান জানানোর পর সোমবার ১০ সাবেক উপদেষ্টাদের নিয়ে নির্দলীয় সরকারের রূপরেখা উপস্থাপন করেন বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া। প্রস্তাবিত সাবেক উপদেষ্টাদের মধ্যে অনেকই মারা গেছেন,আবার তাদের মধ্যে অনেকেই অসুস্থ এবং বর্তমানে দেশের বাইরে বসবাস করছেন কয়েকজন । দেশে যারা আছেন তারাও দায়িত্ব নিতে আগ্রহী নন। এম হাফিজ উদ্দিন মনে করেন, সব দলের সহযোগিতা না পেলে বর্তমান পরিস্থিতিতে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সদস্যদের পক্ষে কাজ চালিয়ে যাওয়াও কঠিন হবে। সাবেক উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ আপাতত এসব ব্যাপারে আগ্রহী নন বলে জানা যায়।অন্যদিকে পুলিশের সাবেক আইজি এএসএম শাহজাহানও অসুস্থ বলে এ বিষয়ে কথা বলতে রাজি নন ।
বিএনপির একটি অংশ খালেদা জিয়ার এ প্রস্তাবকে কাণ্ডজ্ঞানহীন বলেই মনে করছে! কারণ তাদের মতে,প্রস্তাবটি শুধুমাত্র ড. ইউনূস তার নিজের স্বার্থেই তৈরি করে বিএনপির মাধ্যমে উপস্থাপন করেছে বলেজতাদের ধারনা ।বিএনপির ওই অংশটি মনে করছে, ড. ইউনূস যেমন ব্যাকডেটেড একটি মানুষ তেমনই তার নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকারের ফর্মূলাটিও ব্যাকডেটেড। এছাড়া এ ফর্মূলাটি নিয়ে দলীয় কোন ফোরামে আলাপ না করাটাও  ইউনূসেরই বুদ্ধি বলে তাদের  ক্ষোভ ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc