Thursday 1st of October 2020 09:28:10 PM
Tuesday 22nd of October 2013 07:02:09 PM

অন্তত ৩০০ গণকবরের সন্ধান তুরস্কের পূর্বাঞ্চলে

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অন্তত ৩০০ গণকবরের সন্ধান তুরস্কের পূর্বাঞ্চলে

আমার সিলেট  24 ডটকম,২২অক্টোবর অন্তত ৩০০ গণকবরের সন্ধান পাওয়া গেছে তুরস্কের পূর্বাঞ্চলে । তুর্কি সেনাবাহিনীর সঙ্গে  লড়াইয়ে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকের যেসব গেরিলা নিহত হয়েছে তাদেরকে এসব গণকবরে চাপা দেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। গেরিলারা তুরস্কের সরকারি সেনাদের রাসায়নিক হামলার শিকার হয়ে থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন তুরস্কের মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস এসোসিয়েশন। মানবাধিকার সংস্থার দিয়ারবাকি শাখার প্রধান রাচি বিলিচি এ সন্দেহ প্রকাশ করেছেন । আজ মঙ্গলবার সকালে এই খবর জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।
মানবাধিকার সংস্থার দিয়ারবাকি শাখার প্রধান রাচি বিলিচি গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে সন্দেহ প্রকাশ করে বলেন, তুর্কি সেনাবাহিনীর সঙ্গে লড়াইয়ে পিকেকের গেরিলাদের রাসায়নিক হামলা চালিয়ে মেরে এসব গণকবরে চাপা দেয়া হতে পারে। তিনি বলেন, মানবাধিকার কর্মীরা এসব গণকবরে তদন্ত চালানোর জন্য আন্তর্জাতিক বিশেষজ্ঞদের  আনার বিষয়ে তুর্কি সরকারের ওপর চাপ সৃষ্টি করবেন। তিনি জানান, যতই খোঁজা হচ্ছে গণকবরের সংখ্যা ততই বাড়ছে। এ পর্যন্ত ২০টি কবর উন্মুক্ত করা হয়েছে বলেও জানান এ মানবাধিকার নেতা। এরই মধ্যে কুর্দি অধ্যুষিত এসব এলাকায় ফরেনসিক ও অপরাধ বিশেষজ্ঞদের পাঠানো হবে বলে ঘোষণা দিয়েছেন তুরস্কের মানবাধিকার সংস্থা ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc