Thursday 29th of October 2020 10:11:23 AM
Tuesday 2nd of June 2015 05:00:56 PM

অনেক সময় প্রকৃত আসামিদের বাদ দিয়ে প্রতিবেদনঃসিনহা

আইন-আদালত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অনেক সময় প্রকৃত আসামিদের বাদ দিয়ে প্রতিবেদনঃসিনহা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২জুনঃ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, “অনেক সময় দেখা যায় মামলার তদন্তে প্রকৃত আসামিদের বাদ দিয়ে পুলিশ আদালতে প্রতিবেদন দেয়। এতে মামলা ক্ষতিগ্রস্ত হয়।” পুলিশকে মামলার সঠিক তদন্ত করে বিচার প্রার্থীদের ন্যায় বিচার পেতে সহযোগিতা করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

গত রোববার রাত নয়টার দিকে গোপালগঞ্জ জেলা জজ আদালতের উদ্যোগে আয়োজিত জুডিসিয়াল কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধান বিচারপতি। জেলা জজ আদালতের আদালতের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান হয়।
প্রধান বিচারপতি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আইনের শাসন প্রতিষ্ঠার স্বপ্ন  দেখতেন। তার স্বপ্ন বাস্তবায়নে দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে।”

মামলার তদন্তে পুলিশের গাফিলতির কথা উল্লেখ করে তিনি বলেন, “অনেক সময় দেখা যায় যারা প্রকৃত অপরাধী তারা পার পেয়ে যায়।” ১৬১ ধারায় জবানবন্দী নেয়ার সময় পুলিশকে আরো যত্নবান হওয়ার জন্য পরামর্শ দেন প্রধান বিচারপতি।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, “বিচারকাজে দীর্ঘসূত্রিতা বিচার প্রত্যাশীদের জন্য কুফল বয়ে আনে। এ কারণে বিচারকদের নিষ্ঠার সঙ্গে এবং কালক্ষেপন না করে বিচারকাজ পরিচালনা করতে হবে।”

তিনি বলেন, “বিচারকাজে অহেতুক সময় নষ্ট করা যাবে না। এর ফলে মানুষকে অযথা ভোগান্তির শিকার হতে হয়। এর কুফল দরিদ্র, নারী ও শিশুদের জন্য হয় ক্ষতিকর।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার সৈয়দ আমিনুল ইসলাম। জেলা ও দায়রা জজ মো. দলিল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক মো, খলিলুর রহমান, সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার মো. সাবিদ হোসেন, পিপি আব্দুল হালিম, জিপি খসরুল আলম, জেলা আইনজীবী সমিরি সভাপতি সর্দার নাসিরউদ্দিন, সাধারণ সম্পাদক আজহর আলী বক্তব্য দেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে প্রধান বিচারপতি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের  সমাধি সৌধে পুষ্পার্ঘ্য অর্পন করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি কিছুক্ষণ সমাধি সৌধের বেদীর পাশে নীরবে দাড়িয়ে থাকেন। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন।নতুন বার্তা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc