অনেক ধৈর্যের পরিচয় দিয়েছিঃপ্রধান মন্ত্রী শেখ হাসিনা

    0
    3

    “অনেক ধৈর্যের পরিচয় দিয়েছি। মা-শিশুকে একসাথে হত্যা করবেন। তা বসে বসে দেখব ? না <তা সহ্য করব? এটা হয় না।”

    আমারসিলেট24ডটকম,১৪ডিসেম্বরঃ  আজ শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ করেন। জামাতকে নিয়ে তাণ্ডব ঘটাচ্ছেন। ভাবছেন, অনেক কিছু করে ফেলবেন। বাংলার মানুষ তা মেনে নেবে না।

    শেখ হাসিনা বলেন,অনেক ধৈর্যের পরিচয় দিয়েছি। মা-শিশুকে একসাথে হত্যা করবেন। তা বসে বসে দেখব ? না ! তা সহ্য করব? এটা হয় না। ফার্মগেইটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের এই আলোচনা সভায় সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতির পাশাপাশি যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার বিচারের রায় কার্যকরের বিষয়েও কথা বলেন তিনি।

    তিনি আরও বলেন, একটা রায় কার্যকর করেছি, বাকি রায় একের পর এক হবে, মিলনায়তনে করতালির মধ্যে শেখ হাসিনা আরো বলেন, “শান্তি পাচ্ছি”। একটা হলেও রায় কার্যকর করতে পেরেছি। লাখো শহীদ, লাখো মা-বোনের শপথ, এই মাটিতেই যুদ্ধাপরাধীদের বিচার করব।

    বৃহস্পতিবার ফাঁসি কার্যকরের পর আজ এই বিষয়ে কথা বললেন তিনি।শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্য করে বলেন, আমাকে ভয়-ভীতি দেখালে হবে না। আমার কাছে ক্ষমতা ভোগের বিষয় না- যাকে দিয়ে যেখান থেকেই ফোন করান।

    উল্লেখ্য,নির্বাচনকালীন সরকার নিয়ে বিরোধী দলের আন্দোলনের মধ্যে গতবুধবার জাতিসংঘের মহাসচিব বান কি-মুন এবং যুক্তরাষ্ট্রের পরাষ্ট্রমন্ত্রী জন কেরি প্রধানমন্ত্রীকে টেলিফোন করেছিলেন।

    শেখ হাসিনা বলেন,আমার দুর্বলতা একটাই। সেটা হল, বাংলাদেশের জনগণ। বাংলাদেশের মানুষের জন্য যা করার করব, আমার বড় দুর্বলতা বাংলাদেশের জনগণ। জামায়াতে ইসলামী অংশ নিতে পারবে না বলেই বিএনপি নির্বাচনে আসছে না বলে মন্তব্য করেন তিনি।

    “নির্বাচনে আসতে ইচ্ছা করে না, আসবেন না। জামাত আসবে না, উনি আসবেন না। খুন-খারাপি করবেন না। এর জবাব কিভাবে দিতে হয়, তা আমাদের জানা আছে।”

    বিরোধী দলের আন্দোলনের বিষয়ে জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, নিয়াজীর দোসর কেউ এই দেশের মাটিতে টিকতে পারবে না। বিএনপি নেত্রীর ওপর টিক্কা খানের, নিয়াজীর প্রেতাত্মা ভর করেছে।দেশবাসী সাবধান!

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here