Monday 17th of December 2018 08:08:57 AM
Thursday 26th of April 2018 06:39:03 PM

অনিয়মে অভিযুক্ত জৈন্তাপুরের যুব কর্মকর্তা বানিয়াচং এ বদলী

অপরাধ জগত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অনিয়মে অভিযুক্ত জৈন্তাপুরের যুব কর্মকর্তা বানিয়াচং এ বদলী

 

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬এপ্রিল,রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃসিলেটের জৈন্তাপুর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে ন্যাশনাল সার্ভিসের নিয়োগ এবং সর্বশেষ নিয়োগ প্রাপ্তদের প্রশিক্ষনের ভাতা অনিয়মের অভিযোগে জৈন্তাপুর হতে বদলী করে বানিয়াচং প্রেরণ করা হয়েছে।

ন্যাশনাল সার্ভিসের ৬ষ্ঠ পর্বের নিয়োগ নিয়ে জৈন্তাপুর যুব উন্নয়ন কর্মকর্তা নানা অনিয়মের মাধ্যমেকর্মী নিয়োগ করেন। ঢাকা থেকে প্রকাশিত দৈনিক মুক্তছায়া একটি প্রতিবেদন প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর যুব উন্নয়ন অধিদপ্তর ঢাকা কর্তৃক ১সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কর্মকর্তা হিসাবে দায়িত্ব প্রাপ্ত হয়ে সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবির প্রকাশ্যে ও গোপনে তদন্ত কালে ৩৬টি অভিযোগের মধ্যে ১৯টি অভিযোগ প্রমানিত হয়। অভিযুক্তদের নিয়োগ প্রক্রিয়া হতে বাদ দেওয়ার জন্য উপ-পরিচালক সিলেট মহোদয়ের মাধ্যমে নির্দেশ প্রদান করা হয়। কিন্তু জৈন্তাপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নির্দেশ উপেক্ষা করে ইসলামী ফাউন্ডেশন জৈন্তাপুর এবং সেকেন্ড চান্স এডুকেশন শিখন প্রকল্প জৈন্তাপুর এবং পাশ্ববর্তী উপজেলা গোয়াইনঘাটের কর্মী নিয়োগ করেন।

সর্বশেষ নিয়োগ প্রাপ্ত ৯১৬ জনের মধ্যে ডিসেম্বর হতে ফেব্রুয়ারী পর্যন্ত ১০টি সেন্টারে মোট ৮৭১জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষন গ্রহন করে। সরকারি নির্দেশনা মোতাবেক প্রশিক্ষনার্থীদের ১শত টাকা হারে ভাতা প্রদানের নির্দেশ থাকলেও তিনি প্রশিক্ষনার্থীদের নামে সরকারী কোষাগার হতে টাকা উত্তোলন করে হাজিরার চেয়ে কম টাকা বিতরন করে এবং প্রশিক্ষনার্থীদের নিকট হতে ৭১কর্মদিবসের হাজিরা শিটে স্বাক্ষরনেন। ব্লাঙ্ক শিটে ১০টাকা মূল্যের রেভিনিউ ষ্টাম্পের মধ্য স্বাক্ষরনেন প্রশিক্ষনার্থীদের। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা ২৯ মার্চ ২০১৮ ইং তারিখে যুব উন্নয়ন অধিদপ্তরের মহা-পরিচালক বরাবর লিখিত আবেদন করে যাহার ডকেট নং ৬৬৬, তারিখ ০৮ এপ্রিল ২০১৮ ইংরেজী। টাকা বিতরনে অনিয়ম দূনীর্তি নিয়ে স্থানীয় কয়েকটি প্রত্রিকায় ধারাবাহিক সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট সিলেট জেলা যুব উন্নয়ন অধিদপ্তর তদন্ত নামে এবং জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ২৩ এপ্রিল প্রশাসনিক কর্মকর্তা, স্থানীয় সংবাদকর্মী, নিয়োগপ্রাপ্ত কর্মী এবং সমাজসেবীদের নিয়ে বৈঠক বসে। সভায় অসুস্ততার অযুহাতে যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী অনুউপস্থিত থাকেন।

অপরদিকে সিলেটের উপ-পরিচালক মোঃ আলা উদ্দিন জানান জৈন্তাপুর যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরীর বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে কর্মস্থল জৈন্তাপুর হতে বদলী করা হবে এবং অধিদপ্তর এবং জৈন্তাপুর উপজেলা প্রশাসন কর্তৃক ২টি তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পর তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের প্রমান পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে। যে সকল প্রশিক্ষনার্থী ভাতার অর্থ কম পেয়েছে তাদের অর্থ ফেরত দেওয়া হবে এবং উত্তোলিত অর্থের অতিরিক্ত অর্থ সরকারি কোষাগারে সমন্বয় করা হবে।

২৪ এপ্রিল ২০১৮ ইং তারিখে যুব উন্নয়ন অধিদপ্তরের ৩৪.০১.০০০০.০০৫.২০.১৭৬.১৫.৩২৯ নং স্মারকের আদেশে জৈন্তাপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরীকে বদলী করে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় বদলীর আদেশ জারী করা হয় সেই ২৬ এপ্রিল মধ্যে বানিংাচং যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় ৩০ এপ্রিল বর্তমান কর্মস্থল হতে তৎক্ষনিক অবমুক্ত বা ষ্ট্যান্ড রিলিজ করার নির্দেশ রয়েছে। এদিকে জৈন্তাপুরে অতিরিক্ত দায়িত্ব পালন করেবেন গোলাপগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল আহাদ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc