Thursday 3rd of December 2020 01:12:35 AM
Saturday 31st of August 2013 01:35:31 AM

অধিকারের আন্তর্জাতিক গুম দিবসে আদিলুরের নিঃশর্ত মুক্তি

বিশেষ খবর, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অধিকারের আন্তর্জাতিক গুম দিবসে আদিলুরের নিঃশর্ত মুক্তি

আমার সিলেট ডেস্ক,৩১ আগস্ট, হোসাইন চৌধুরী  : মানবাধিকার সংগঠন অধিকার সিলেটের উদ্যোগে গুমের শিকার ব্যক্তিদের জন্য আন্তজার্তিক দিবস উপলক্ষে র‌্যালি ও মানবাধিকার সংগঠন অধিকারের সেক্রেটারী এডভোকেট আদিলুর রহমান খানের মুক্তির দাবিতে এক মানববন্ধ অনুষ্ঠিত হয়। গত কাল শুক্রবার হযরত শাহজালাল (রহ) মাজারের পশ্চিম গেইট থেকে র‌্যালি শুরু করে সিলেট প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। র‌্যালি পরবর্তি মানবাধিকার কর্মী আদিলুর রহমান খানের মক্তির দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বক্তারা আদিলুর রহমান খানের মুক্তি দাবি করে বলেন তিনি একজন বিজ্ঞ আইনজীবি ও মানবাধিকার কর্মী। তার মত একজন সৎ বিচক্ষন মানুষকে এভাবে আটক রাখা উচিত হয়নি। তিনি সবসময় মানবাধিকার রক্ষায় অগ্রণিভূমিকা পালন করেন। বক্তারা তার মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানান।

বক্তারা গুমের শিকার ব্যক্তিদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানান। র‌্যালি ও মানববন্ধনে অংশ নেন সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও সিলেটের সাবেক পাবলিক প্রসিকিউটর এমাদুল্লাহ শহিদুল ইসলাম, সিলেট প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ আব্দুর রশিদ রেনু, বিএমপি নেতা মুফতি নেহাল উদ্দিন, মানবাধিকার সংগঠন অধিকার সিলেটের কো-অর্ডিনেটর সাংবাদিক মোঃ মুহিবুর রহমান, মানবাধিকার কর্মী সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলোয়ার হোসেন জিলন, মানবাধিকার কর্মী ও সুরমা বয়েজ ক্লাবে প্রতিষ্ঠাতা সেক্রেটারী আনোয়ার হোসেন, মানবাধিকার কর্মী মানব চ্যাটার্জি, মানবাধিকার কর্মী শাহ আলম, মানবাধিকার কর্মী ও বিভাগীয় শ্রেষ্ঠ যুব পদকপ্রাপ্ত আলী আহসান হাবীব, সিলেট উন্নয়ন সংস্থার যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, এডভোকেট গোলাম রাজ্জান চৌধুরী জুবের, এডভোকেট মাসুদ আহমেদ চৌধুরী মহসিন, এডভোকেট সৈয়দ ফজলে এলাহী অভি, মুস্তাফিজুর রহমান, সিলেট ক্যামব্রিয়ার কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিব্বির আহমদ ওসমানী, সিলেট মানব কল্যান সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আশিকুজ্জামান আশিক, শাহজাহান আহমেদ, মাসুদ আহমেদ, মাহবুব ইকবাল মুন্না, জুনেদ আহমদ প্রমূখ।

র‌্যালি শেষে বক্তারা গুম প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান। বক্তারা ২০০৯ সাল থেকে এ বছর মে পর্যন্ত ৮৭ জন লোক গুম হন বলে উল্লেখ করে এসব গুম হওয়া পরিবারের লোক জনের প্রতি সহানুবর্তিতা জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc